বাংলাদেশে নতুন সেলাই মেশিনের দাম কত ও নতুন মেশিন চালানোর নিয়ম । Sewing Machine Price



যারা সেলাই কাজ শিখতে চান তাদের প্রথম কাজ হচ্ছে ভালোভাবে সেলাই মেশিন চালানো শেখা।যারা ভালোভাবে সেলাই মেশিন চালাতে পারে তারা সেলাই কাজ খুব তারাতারি শিখতে পারে।সেলাই মেশিন চালানো তেমন কোনো কঠিন বিষয় না।কিন্তু সেলাই গুলু সুন্দর করা ও সঠিকভাবে সেলাই করা একটু কঠিন বিষয়।কয়েক দিন মন দিয়ে মেশিন চালালে ও এই ভিডিও গুলু ভালোভাবে ২/৩ বার দেখলেই অতি তারাতারি আপনারা সেলাই মেশিন চালানো শিখতে পারবেন।সেলাই মেশিন চালানো শেখা হয়েগেলে আপনারা খুব তারাতাড়ি সেলাই কাজও শিখতে পারবেন।

সেলাই মেশিন চালানোর নিয়ম ও সেলাই কাজ শেখার উপায়।

যারা সেলাই মেশিন চালানো খুব তারাতারি শিখতে চান তাদের জন্য সব থেকে ভালো উপায় হচ্ছে আশেপাশে কোনো দোকানে গিয়ে চেষ্টা করা।এছারাও যে যত ভালো মানের চাকরি করিন না কেন সবার যেকেনো হাতের কাজ শিখে রাখা অনেক ভালো।সেলাই কাজ শেখার পরে হাতে টাকা থাকলে নিজেই টেইলার্সের বিজনেস শুরু করতে পারবেন।টেইলারিং ব্যবসায় পুঁজি কম লাগে এবং লাভ বেশি হয়।

সব ধরনের নতুন সেলাই মেশিনের দাম কত। 




নতুন সেলাই মেশিনের দাম।

সময়ের সাথে সাথে সেলাই মেশিনের দাম বাড়ছে কমছে  বর্তমানে করোনা ভাইরাসের কারনে বর্তমানে সবধরনের  সেলাই মেশিনের দাম একটু বেশি। আপনারা যদি অরজিনাল সেলাই মেশিন কিনতে চান তাহলে কোম্পানির নিজস্ব শো-রুম থেকে নিয়ে নিবেন। নতুন অরিজিনাল বাটার ফ্লাই, সিঙ্গার মেশিনের দাম ৮ থেকে সাড়ে ৮ হাজার টাকার মত পড়বে।অরিজিনাল না হলে দাম পড়বে ৬ থেকে সাড়ে ৬ হাজার টাকা।ভালো কোম্পানির মেশিন চারা নরমাল মেশিন গুলু আপনারা কিন্তে পারবেন সাড়ে ৫ থেকে ৬ হাজার টাকার   ভিতরে নিতে পারবেন।মেশিন কেনার সময় সবকিছু ভালোভাবে দেখে নিবেন এবং মেশিনের সাথে ওয়ারেন্টি কার্ড সহ সব কিছু ঠিকমত বুঝে নিবেন।

এছারাও যদি আপনারা গার্মেন্টসে জ্যাক, জুকি সাদা মেশিন গুলু কিনেন তাহলে দাম পড়বে ১৯ হাজার টাকার মত।আর যেই সব মটর চারা অটো মেশিন গুলু মার্কেটে এসেছে এই গুলুর দাম বর্তমানে সাড়ে ১৯ হাজার টাকার মত।যারা অনলাইনে থেকে সেলাই মেশিন কিনতে চান তারা daraz.com থেকে মেশিন কিনতে পারেন। দারাজে অনেক ধরনের সেলাই মেশিন পাবেন।


Post a Comment

0 Comments

Search This Blog