নতুন নতুন পাঞ্জাবি ডিজাইন ।পাঞ্জাবীর নতুন ডিজাইন।

নতুন পাঞ্জাবি ডিজাইন কাটিং ও সেলাই ২০২১

ছেলেদের বা পুরুষ মানুষের সুন্দর্য ভদ্রভাবে তুলে ধরার আরোও একটি পোশাকের নাম হচ্ছে পাঞ্জাবি। পাঞ্জাবি পড়লে সব ছেলেদেরকে অনেক ভালো মানায় ও দেখতে অনেক সুন্দর লাগে।কিন্তু পাঞ্জাবি অনেক ছেলেরাই পড়তে চাই না কারন পাঞ্জাবিতে অনেক লুজ থাকে ও অনেকটা দেখতে কামিজের মত।কিন্তু আমারা যদি ভালোভাবে লক্ষ করি তাহলে দেখবো কামিজের সেলায়ের ধরনের থেকে পাঞ্জাবির কাটিং ও সেলাই অনেক উন্নত ও সেলাইয়ের ধরণ অন্য রকম।এছারাও আমাদের মুসলিমরা নামাজ পড়ার জন্য পাঞ্জাবি হচ্ছে উত্তম পোষাক। 

ছেলেদের পাঞ্জাবির নতুন ডিজাইন কাটিং ও সেলাই। 


আমরা পাঞ্জাবির  ভিতরেও অনেক ডিজাইন করে থাকি।এই ডিজাইনটা পাঞ্জাবির বাম পাশে দেওয়া হয়েছে।বাম পাশ থেকে পাইপিনটা সরাসরি প্লেটের কোনার সাথে মিলিয়ে দেওয়া হয়েছে।এই ধরনের পাইপিং গুলু ভয়েল কাপর দিয়ে করা হয়। ভয়েল কাপর পাতলা থাকার কারনে ভয়েল কাপরের পাইপিং সুন্দর হয়।এই পাইপিংটা প্লেটের দুই পাশেও দেওয়া যায়।এক কালারের পাঞ্জাবি গুলুতে এই ধরনের পাইপিং গুলু ফুটে উঠে।বেশির ভাগ পাঞ্জাবিতে ডিজাইন করা হয় গলার প্লেটে, প্লেটের পাশে, কলারে ও হাতায় পাইপিং দেওয়া হয়ে থাকে। অনেকে পাঞ্জাবীতে প্লেটের পাশে, কলারে ও হাতার মুখে এমব্রয়ডারি ডিজাইন করে।আর যেই পাঞ্জাবিতে এক পাশে কোনো ডিজাইন করা হয় সেই ডিজাইন গুলু পাঞ্জাবির বাম পাশে করা হয়।
ছেলেদের পাঞ্জাবির নতুন ডিজাইন

পাঞ্জাবীর ডিজাইনের ধরণ।


পাঞ্জাবি অনেক ধরনের হয়।যেমন. কল্লি পাঞ্জাবি, জুব্বা পাঞ্জাবি, মাদানী পাঞ্জাবি, পাকিস্তানী পাঞ্জাবি, বেপারী পাঞ্জাবি আরও অনেক ধরনের পাঞ্জাবি রয়েছে।যারা বয়ষ্ক মানুষ তারা বেশির ভাগ গোল গলা পাঞ্জাবি পড়ে।আর যাদের বয়স কম তারা বেশির ভাগ পাঞ্জাবিতে ডিজাইন ব্যবহার করে।

Post a Comment

0 Comments

Search This Blog