নতুন/পুরাতন সেলাই মেশিনের দাম কত বাংলাদেশ | জ্যাক, জুকি, সিঙ্গার ও বাটারফ্লাই নতুন সেলাই মেশিনের দাম বাংলাদেশ

সেলাই মেশিনের দাম কত
সেলাই মেশিন 

আসসালামু আলাইকুম ।

বর্তমানে সেলাই মেশিনের দাম অনেক বেশি।করোনা ভাইরাসের কারনে আগে থেকে মেশিনের দাম অনেক বেড়ে গেছে। আমরা যদি সেলাই মেশিন চালাতে পারি বা সেলাই কাজ জানি এবং আমাদের বাসায় একটা মেশিন থাকে তাহলে আমাদের অনেক উপকারে আসে।তাহলে টুকটাক  কাজের জন্য আমাদের কারো কাছে যেতে হয় না।

বা কোনো দর্জির কাছে যেতে হয় না।এবং আমরা যদি সেলাই মেশিন নাও চালাতে পারি বা দর্জি কাজ না জানি তাহলে একটা মেশিন কিনে বে কিছু দিন চেষ্টা করলেই আমরা সেলাই মেশিন চালাতে পরবো।আর ভারী কোনো কাজ না করতে পারলেও নিজের টুকটাক কাজ গুলুতো করতে পারবেন। সেলাই মেশিন এক এক কোম্পানির মেশিনের দাম একেক রকম।অনেক কোম্পানী আছে।

যেমন:-Singer(সিঙ্গার),BirdFly(বার্ডপ্লাই), Flyingman(ফ্লাইংম্যান), Butterfly(বাটারফ্লাই), Jack(জ্যাক),Juki(জুকি) ।তো এবার দামের বিষয়টাতে আসা যাক।
Sawing Machine
সেলাই মেসিন 

1- Singer Sewing Machine সিঙ্গার সেলাই মেশিনের দাম।

ফুটমেশিনের মধ্য সিঙ্গার মেশিন হচ্চে এক নাম্বার মেশিন।বিশেষ ভাবে জেন্স কাজ করার জন্য সব থেকে ভালো হচ্চে সিঙ্গার মেশিন।মার্কেট থেকে নতুন কিনতে গেলে আপনা দাম পড়বে 6500-7000 সাড়ে ছয় থেকে সাত হাজার টাকা। সাথে থাকবে ডাকনা, ওয়ারেন্টি কার্ড,স্টেন,ববিন,ববিন কেচ ইত্যাদি আরও কিছু থাকতে পারে।

Electric Sewing Mechine

2-BirdFly বার্ডপ্লাই সেলাই মেশিনের দাম।

বার্ডপ্লাই মেশিনের দাম পড়বে 4500-5000 সাড়ে চার হাজার টাকা থেকে পাঁচ  হাজার টাকা।এবং সাথে সবকিছুই থাকবে।

3-Flyingman ফ্লাইংম্যান সেলাই মেশিনের দাম।

ফ্লাইংম্যান মেশিনের দাম পড়বে 5500- 6000 সাড়ে পাঁচ হাজার থেকে ছয় হাজার টাকা।এবং সাথে সবকিছুই থাকবে।

4-Butterfly বাটারফ্লাই সেলাই মেশিনের দাম

বাটারফ্লাই মেশিনের দাম পড়বে 5500- 6000 সাড়ে পাঁচ হাজার থেকে ছয় হাজার টাকা।সাথে সব কিছুই থাকবে।

5-Jackজ্যাক,Juki Sewing Machine জুকি সেলাই মেশিনের দাম।

জ্যাক এবং জুকি মেশিন। অনেকে গার্মেন্সের মেশিনও বলে। সাধারনত এই মেশিন গুলু গার্মেন্সে এবং বড় কোনো কারকানায়  ব্যবহার করা হয়।কিন্তু বর্তমানে বেশির ভাগ টেইলার্সেও এই মেশিন গুলু ব্যবহার করে।এই মেশিন গুলুর দাম বর্তমানে 15000-16000 পনের থেকে শোল হাজার টাকা পড়বে।এবং পুড়াতন কিনলে দাম পড়বে 7000 -8000 হাজার টাকা।এবং পুরাতন মেশিন গুলু পাবেন যারা সাধারনত মেশিন মেরামত করে তাদের কাছে।

এখন বর্তমানে খুব ভালোমানের অটো মেশিন বের হয়েচে। যেই মেশিন গুলুতে আলাদা কোন মটর নেই মটর চারা।আওয়াজও অনেক কম এবং কারেন্ট অনেক কম খরচ  হয়।এই অটো মেশিন গুলুর বর্তমানে দাম 18000-19000 আঠার থেকে উনিশ হাজার টাকার ভিতরে।

সেলাই মেশিনের দাম কম / বেশি। 

এখানে মেশিনের যেই দামের কথা বলা হয়েছে দেশে করোনা ভাইরাস থাকার কারনে এর থেকে দাম একটু বেশি লাগতে পারে।করোনার কারনে সবকিছুরই দাম এখন একটু বেশি। 

আমরা যেই মেশিন গুলুর কথা বলেছি এই মেশিন গুলু বর্তমানে মানুষ বেশি ব্যবহার করে।এছারা বাজারে আরও অনেক ধরনের সেলাই মেশিন রয়েছে।

আপনি বাসায় কাজ করার জন্য আমার মনে হয় এতো দামি মেশিন না কিনে 2-3 হাজার টাকার মধ্যে পুরাতন একটা বাটারফ্লাই বা সিঙ্গার মেশিন কিনে নিলেই হয়।

বাড়ীতে নিজে টুকটাক কাজ করতে চান তারা অনলাইনে bdshop থেকে Portable Electric Sewing Machine, Portable  mini Hand Sewing Machine  এই দুইটা সেলাই মেশিন থেকে যেকোনো একটা কিনে নিতে পারেন।নিজের অল্প কাজের জন্য এই মেশিন গুলু খুব ভালো।এই মেশিন গুলুর দামও অনেক কম।

সেলাই মেশিন

bdshop mechine link

👇👇👇👇

Portable Electric Sewing Machine

Portable  mini Hand Sewing Machine



Post a Comment

0 Comments

Search This Blog